1. admin@bnewstime.com : admin : Md Rayhan
  2. ovro.sajib@gmail.com : Md Sojib Hossain : Md Sojib Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্বাগতম....

সংসদ নির্বাচন নিয়ে বিদেশি চক্রান্ত আছে : ফারুক খান

  • প্রকাশের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ৬৭ বার পঠিত
  • আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশি চক্রান্ত আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান। তবে বলেছেন, আওয়ামী লীগ নির্বাচন নিয়ে বিদেশিদের সঙ্গে আলোচনাকে স্বাগত জানায়।

ফারুক খান বলেন, ‘বিদেশি চক্রান্ত আছে, আপনারা ভালো করে বোঝেন। কতগুলো দেশ, বিশেষ করে আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য, তারা আমাদের নির্বাচন নিয়ে বারবার কথা বলছে। নির্বাচন নিয়ে তাদের কথা বলার কারণ কিছুটা আমরা বুঝি। একটা বড় কারণ, তারা ভাবছে যে দেশে তাদের বিনিয়োগ আছে। তারা উন্নয়ন–অংশীদার। সুতরাং তারা মনে করে যে নির্বাচন নিয়ে তারা আলোচনা করতে পারে। নির্বাচন নিয়ে তাদের আলোচনাকে আমরা স্বাগত জানাই।

২৮ আগস্ট ( সোমবার) সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির উদ্যেগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ফারুক খান আরও বলেন, ‘বিদেশ থেকে যে প্রতিনিধিই এসেছে, আমরা বলেছি, আগামী নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশীদারত্ব করতে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তারপরও আমরা বলেছি নির্বাচনের ব্যাপারে আমেরিকা বা ইউরোপীয় ইউনিয়নের যদি ভালো কোনো পরামর্শ থাকে, তাহলে সে পরামর্শগুলো নির্বাচন কমিশনের সঙ্গে শেয়ার করতে।’

বিএনপি জামাতের দুঃশাসন স্মরণ করে তিনি বলেন এদেশের মানুষ ঐ আমলের ২১ আগস্টের গ্রেনেড হামলা, জঙ্গিবাদের বিস্তার, সংখ্যালঘু নির্যাতন, বিদ্যুতের নামে খাম্বা কিছুই ভুলে যায়নি। এ দেশের শান্তি প্রিয় মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়ন দেখেছে। তারা বিএনপি জামাতের দুঃশাসন ঘৃনাভরে প্রত্যাখান করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা “তেই আস্থাশীল। তাই দেশি বিদেশি কোন ষড়যন্ত্রকেই ভয় পায় না আওয়ামী লীগ।

১৫ আগস্ট প্রসঙ্গে ফারুক খান বলেন বাংলাদেশের স্বাধীনতা যারা মেনে নিতে পারেনি সেই দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়েছেন বঙ্গবন্ধু।

সর্ব ক্ষেত্রে বাংলাদেশ থেকে পিছিয়ে পড়া পাকিস্তান প্রসঙ্গে তিনি বলেন মুক্তিযুদ্ধের সময় এই দেশের মা- বোনদের ওপর যে পাশবিক নির্যাতনের চালানো হয়েছিল তার ফল ভোগ করছে তারা। এটা পাকিস্তানের ওপর আল্লাহতালার গজব।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ধর্ম বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশেবন্দীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা।
আলোচনা সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. অধ্যক্ষ শাজাহান আলম সাজু,পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসেন, মুন্সিগন্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মানিক লাল ঘোষ বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী, ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য, শোক দিবস পালন কমিটির আহবায়ক , মিজানুর রহমান সরদার, যুগ্ম আহবায়ক আবু বক্কর সিদ্দিক রাব্বি চৌধুরী, আবু ছালেক বুলবুল মুন্সি,, সদস্য সচিব হাসান মুজিবর রহমান প্রমুখ।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ বি নিউজ টাইম
Theme Customized By Shakil IT Park