1. admin@bnewstime.com : admin : Md Rayhan
  2. ovro.sajib@gmail.com : Md Sojib Hossain : Md Sojib Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্বাগতম....

আনসারুল্লাহ বাংলা টিমের এক জন সক্রিয় সদস্য গ্রেফতার

  • প্রকাশের সময় : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ২১৩ বার পঠিত

ক্রাইম প্রতিবেদক:

এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে ১৭ নভেম্বর, ২০২৩ খ্রি. বিকাল আনুমানিক ১৬.৩০ মিনিটের দিকে অভিযান পরিচালনা করে মুন্সিগঞ্জ জেলার টংগীবাড়ী থানাধীন বেতকা থেকে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ (এবিটি) এর একজন সক্রিয় সদস্যকে আটক করেছে।

গ্রেফতারকৃত সদস্যের নাম- জাহিদ হাসান (২৭), পিতা-শাহজাহান শেখ, মাতা-রাশিদা বেগম, গ্রাম-শেখবাড়ী, পোস্ট-বেতকা, থানা-টংগীবাড়ী, জেলা-মুন্সিগঞ্জ। গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিট তার নিকট থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত ০১ টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন এবং ০২ টি সীম কার্ড ও উগ্রবাদী পুস্তিকা জব্দ করেছে।

গ্রেফতার পরবর্তী জিজ্ঞাসাবাদে জানা যায় যে সে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্য এবং এসংক্রান্ত বেশ কিছু দালিলিক প্রমাণও উদ্ধার হয়। সে বেতকা ইউনিয়ন উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পাশ করেছে। গ্রেফতারকৃত জাহিদ হাসান (২৭) তার সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন প্ল্যাটফর্মে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর মতবাদ প্রচারের জন্য উগ্রবাদী বই ও প্রচারপত্র তৈরী করত। সে তার সহযোগী অন্যান্য আইডির সাথে এনক্রিপ্টেড গ্রুপে উগ্রবাদী পোস্ট, প্রশিক্ষণের ভিডিও এবং জিহাদের ময়দানে শরিক হবার জন্য উদ্বুদ্ধ করার পাশাপাশি দেশ বিরোধী পরিকল্পনা করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তি তার ফেইসবুক আইডির মাধ্যমে বাংলাদেশ সরকার বিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও ভীতি সঞ্চার এবং জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা, প্রশিক্ষণ গ্রহণের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ (এবিটি) এর কার্যক্রম পরিচালনার মাধ্যমে সে তথাকথিত খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করছিল। তার ব্যবহৃত মোবাইল ফোনে বাংলাদেশ সরকার বিরোধী ষড়যন্ত্র সংক্রান্তে বিভিন্ন লিংক পাওয়া গিয়েছে এবং এর মধ্যে তথাকথিত খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে বিস্তারিত আলোচনা রয়েছে।

গ্রেফতারকৃত জাহিদ হাসান (২৭) নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য ও সমর্থন, অপরাধ সংঘটনের ষড়যন্ত্র এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় তার বিরুদ্ধে মুন্সিগঞ্জ জেলার টংগীবাড়ী থানার মামলা নং- ০৭, তারিখ- ১৭/১১/২০২৩ খ্রি. সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী/২০১৩) এর ৮/৯(৩)/১৩ ধারা মোতাবেক পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ বি নিউজ টাইম
Theme Customized By Shakil IT Park