1. admin@bnewstime.com : admin : Md Rayhan
  2. ovro.sajib@gmail.com : Md Sojib Hossain : Md Sojib Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্বাগতম....

শামা নব্বই দশকের একজন নায়িকা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ১৮৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :

চিত্রনায়িকা শামা নব্বই দশকের একজন নায়িকা ছিলেন।তার প্রকৃত নাম নাসিমা আহমেদ শামা।অনেকে তাকে শ‍্যামা বলে ও ডাকে।তিনি ১৯৭৪ সালের ১৩ই জুন ঢাকার গুলশানে জন্মগ্রহণ করেন।তবে তার পৈত্রিক নিবাস হচ্ছে বরিশাল জেলায়।

মাত্র সাত বছর বয়সে বাবার সঙ্গে লন্ডনে চলে যান।সেখানে এ লেভেল পড়াশুনা শেষে বাংলাদেশে ফিরে আসেন।

বাংলাদেশে এসে ও লেভেল শেষ করেন।এরপর শখের বশে মডেলিং করেন।তিনি বেশ কিছু বিজ্ঞাপনে অভিনয় করেছিলেন।তার অভিনীত জনপ্রিয় বিজ্ঞাপন হচ্ছে গোয়ালিনী কনডেন্স মিল্ক,মারবেলন,স‍্যান্ডেলিনা সোপ ইত্যাদি।তিনি যখন মডেলিংয়ে জনপ্রিয় হয়ে উঠেন ঠিক তখন ই চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন।প্রয়াত পরিচালক সোহানুর রহমান সোহানের “স্বজন” চলচ্চিত্রে প্রথমে শামার অভিনয়ের কথা ছিলো।পরে অজানা কারনে বাদ পরে যান।

শামা ১৯৯৬ সালে শামা প্রথম “জীবনসঙ্গী” চলচ্চিত্রে অভিনয় করেন।এই ছবিতে তার বিপরীতে জাহিদ হাসান অভিনয় করেছিলেন।এই ছবির গানগুলো অনেক জনপ্রিয় ছিলো।

এর পাশাপাশি শামা চিত্রনায়ক সালমান শাহ এর বিপরীতে “শুধু তুমি” চলচ্চিত্রে অভিনয় শুরু করেন।কিন্তু ছবিটি সালমান শাহ সমাপ্ত করে যেতে পারে নাই।পরে সোহেল চৌধুরী নামের এক ব‍্যক্তিকে দিয়ে এই সিনেমায় সালমান শাহর প্রক্সি দেওয়া হয়।এই নিঝুম নিরালায় গানটিতে স্পষ্ট বোঝা যায় এটি সালমান শাহ নয়।

শামা অভিনীত চলচ্চিত্র দুটি ১৯৯৭ সালে মুক্তি পেয়েছিলো।”জীবন সঙ্গী” চলচ্চিত্র টি ব‍্যবসায়িকভাবে ব‍্যর্থ হয় এবং “শুধু তুমি” চলচ্চিত্রটি মোটামুটি সাফল‍্য পায়।
শামার অভিনয় বেশ প্রশংসনীয় ছিলো।শুধু তুমি চলচ্চিত্র টি ১৯৯৭ সালের ১৮ই জুলাই মুক্তি পেয়েছিলো।ঐসময় অনেক পরিচালক সিদ্ধান্ত নিয়েছিলেন শামাকে দিয়ে তাদের ছবিতে অভিনয় করাবে।

কিন্তু হঠাৎ ১৯৯৭ সালের ২৯শে আগষ্ট চিত্রনায়িকা শামা মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় মারা যান।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ বি নিউজ টাইম
Theme Customized By Shakil IT Park