1. admin@bnewstime.com : admin : Md Rayhan
  2. ovro.sajib@gmail.com : Md Sojib Hossain : Md Sojib Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্বাগতম....

কর্মচারী কর্তৃক মালামাল চুরি, গ্রেফতার ০১

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৭ বার পঠিত

ডেক্স রিপোর্ট 

গাজীপুরে গার্মেন্টস ফ্যাক্টরীর কর্মচারী কর্তৃক ফ্যাক্টরীর কাপড়সহ মূল্যবান মালামাল চুরির ঘটনায় জড়িত আসামী এস.এম আসাউল (৪০) কে গ্রেফতার করেছে পিবিআই। গত ১৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখ রাত্রি ১১.৪৫ টায় টংগী পূর্ব থানাধীন বিসিক এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

স্টিচারস মেটিক্স লিঃ, কোনিয়া তারগাছ, জিএমপি গাজীপুরের জেনারেল ম্যানেজার মোঃ আক্তারুল ইসলাম (৩৭), পিতা-মোঃ আঃ জলিল, সাং-ভেলাতৈড়, থানা-পীরগঞ্জ, জেলা-ঠাকুরগাঁ গত ০৯ ডিসেম্বর ২০২১ তারিখ রাত্র অনুমান ০৮:৩০ টায় ফ্যাক্টরী ছুটি শেষে নিজ বাসায় চলে যান। ১০ ডিসেম্বর ২০২১ তারিখ সকাল ০৮:৩০ টায় সময় ফ্যাক্টরীতে প্রবেশ করে দেখতে পায় যে, ফ্যাক্টরীর পিছনের পকেট গেটের তালা ভাংগা। ফ্যাক্টরীর মালামাল খুঁজ নিয়ে জানতে পারে যে, ফ্যাক্টরীর নিচ তলায় কাটিং সেকশনে থাকা ১২৫৪ (এক হাজার দুইশত চুয়ান্ন) কেজি ফিনিস ফেব্রিক্স যার মূল্য আনুমানিক ৭,৫২,৪০০/-(সাতলক্ষ বায়ান্ন হাজার চারশত) টাকা। সুয়িং মেশিন, বয়লার মেশিন পার্টস ও ইলেক্সট্রিক্স টুলস্ যার মূল্য ৫০,০০০/-টাকা ফ্যাক্টরীতে নাই। ফ্যাক্টরীতে কর্তব্যরত সিকিউরিটি গার্ড ছুটিতে থাকায় ঐ দিন রাত্রে সিকিউরিটি গার্ডের দায়িত্বে কেউ ছিল না। পরবর্তীতে তিনি কোম্পানীর সি.সি.টিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখতে পান, গত ইং ০৯ ডিসেম্বর ২০২১ তারিখ রাত অনুমান ১১.০০ ঘটিকার সময় অজ্ঞাতনামা আসামিগন তার স্টিচারস্ মেট্রিক্স লিঃ ফ্যাক্টরীর সামনে একটি অজ্ঞাতনামা নীল রং এর কাভার্ড পিকআপ গাড়ী নিয়ে আসে। আসামিরা ফ্যাক্টরীর পিছনের দিক হতে ফ্যাক্টরীর মালামাল অজ্ঞাতানামা কাভার্ড পিকআপ গাড়ীটিতে লোড করে রাত অনুমান ১১:৪০ টায় সময় পিকআপ গাড়ী সহ মালামাল নিয়ে উক্ত স্থান হতে চলে যায়। এই ঘটনায় স্টিচারস মেটিক্স লিঃ, কোনিয়া তারগাছ, জিএমপি গাজীপুরের জেনারেল ম্যানেজার মোঃ আক্তারুল ইসলাম বাদী হয়ে অজ্ঞতনামা আসামীদের বিরুদ্ধে গাছা থানার মামলার নং-১৩ তারিখ-১৪/১১/২০২১ ইং ধারা-৪৬১/৩৮১ পেনাল কোড আইনে মামলা দায়ের করেন। গাছা থানা পুলিশ গত ১৪ ডিসেম্বর ২০২১ খ্রিঃ তারিখ হতে ৩১ জানুয়ারী ২০২২ খ্রিঃ তারিখ পর্যন্ত মামলাটি তদন্ত করেন। থানা পুলিশের তদন্তে মামলার রহস্য উদঘাটিত না হওয়ায় তদন্ত শেষে গাছা থানার চুড়ান্ত রিপোর্ট সত্য বিজ্ঞ আদালতে দাখিল কররে বিজ্ঞ আদালত স্ব-প্রনোদিত হয়ে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই গাজীপুর জেলাকে নির্দেশ প্রদান করেন। বিজ্ঞ আদালতের নির্দেশে পিবিআই গাজীপুর জেলা মামলাটির তদন্তভার গ্রহণ করে।

অতিরিক্ত আইজিপি পিবিআই জনাব বনজ কুমার মজুমদার. বিপিএম (বার), পিপিএম মহোদয়ের সঠিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় পিবিআই গাজীপুর ইউনিট ইনচার্জ পুলিশ সুপার জনাব মোহাম্মদ মাকছুদের রহমান, বিপিএম এর সার্বিক সহযোগিতায় উপ-পুলিশ পরিদর্শক(নিঃ) মোঃ মিজানুর রহমান এর নেতৃত্বে পিবিআই গাজীপুরের একটি চৌকস টিম গত ১৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখ রাত্রি ১১.৪৫ টায় টংগী পূর্ব থানাধীন বিসিক এলাকা থেকে আসামী এস.এম আসাউল (৪০) কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামি পেশায় একজন ইলেকট্রিক মিস্ত্রি। সে পূর্বে বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরীতে ইলেকট্রিশিয়ান পদে চাকুরী করত। ২০২১ সালে উক্ত আসামী বাদীর ফ্যাক্টরীতে ইলেকট্রিক মিস্ত্রি হিসেবে মাসিক ২৫,০০০/-টাকা বেতনে চাকুরীতে যোগদান করে। মহামারী করোনা চলাকালীন বিভিন্ন সময়ে ফ্যাক্টরীর বন্ধ থাকায় যথা সময়ে বেতন পরিশোধ করতে না পারায় উক্ত আসামী তার সহযোগী আসামীদের নিয়ে বেতনের পরিবর্তে ফ্যাক্টরীর মালামাল চুরির করার পরিকল্পনা করে। তাদের পরিকল্পনা মোতাবেক গত ০৯/১১/২০২১ খ্রিঃ তারিখ ফ্যাক্টরী ছুটির পর রাত অনুমান ১১.০০ ঘটিকার সময় উক্ত আসামী তার সহযোগী আসামীদের নিয়ে একটি কাভার্ড পিকআপ অফিসের পিছনে এনে অফিসের পকেটে গেইটের তালা ভেঙ্গে ফ্যাক্টরীর ভিতরে প্রবেশ করে ফ্যাক্টরী হতে মূল্যবান কাপড়সহ অন্যান্য মালামাল কাভার্ড পিকআপে ভর্তি করে নিয়ে যায়। পরবতীর্তে উক্ত আসামী তার সহযোগী আসামীগন চোরাইকৃত মালামাল অন্যত্র বিক্রয় করে বিক্রিত টাকা ভাগ ভাটোয়ারা করে পালিয়ে যায়।

এ বিষয়ে পিবিআই এর পুলিশ সুপার জনাব মোহাম্মদ মাকছুদের রহমান, বিপিএম বলেন ইহা একটি চুরির ঘটনা। থানা পুলিশ মামলাটি তদন্ত করে চুড়ান্ত রিপোর্ট দাখিল করেন। বিজ্ঞ আদালত পিবিআই গাজীপুর জেলা অধিকতর তদন্তের নির্দেশ দিলে পিবিআই গাজীপুর জেলা গোয়েন্দা তথ্য সংগ্রহসহ সকল তথ্য প্রমাণ বিচার বিশ্লেষণ করে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অভিযান পরিচালনা করে আসামি এসএম আসাউল (৪০) কে গ্রেফতার করা হয়। এ বিষয়ে আসামি বিজ্ঞ আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ বি নিউজ টাইম
Theme Customized By Shakil IT Park