1. admin@bnewstime.com : admin : Md Rayhan
  2. ovro.sajib@gmail.com : Md Sojib Hossain : Md Sojib Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্বাগতম....

ডিআরইউ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী খেলাধুলায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

  • প্রকাশের সময় : বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ৭৭ বার পঠিত

যুব ও  ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, খেলাধুলায় সফলতার সাথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সর্বশেষ নারী ক্রিকেটে দ্বিপাক্ষিক সিরিজে পরাশক্তি ভারতের সঙ্গে প্রথমবারের মতো জয় এবং সিরিজ ড্র করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এটা বাংলাদেশের জন্য অত্যন্ত গৌরবের।

তিনি বলেন, সাংবাদিকরা সবসময় এক ধরনের চাপের মধ্যে থেকে কাজ করেন। সেই চাপ থেকে মুক্ত থাকতে খেলাধুলার আয়োজনের মাধ্যমে মন ও শরীর চাঙ্গা রাখার দায়িত্ব পালন করছে ডিআরইউ।

আজ মঙ্গলবার (২৫ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২৩’ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় দুস্থ খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এ ফাউন্ডেশনের সীডমানি ছিলো ১৭ কোটি টাকা যা গত চার বছরে মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক সহযোগিতায় বেড়ে দাড়িয়েছে ৬৭ কোটি টাকার অধিক। এ সীডমানি থেকে খেলোয়াড়দের জন্য ক্রীড়া সম্মানি ভাতা চালু করা হয়েছে। এছাড়া যে সকল ক্রীড়াবিদ পড়াশোনা করছে তাদেরকে সহযোগিতার লক্ষ্যে প্রথমবারের মতো
বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি চালু করেছি।
নতুন খেলোয়াড় তৈরিতে আগামী মাস থেকে এ শিক্ষাবৃত্তি চালু করা হচ্ছে। প্রাথমিক পর্যায়সহ স্কুল ও কলেজে অধ্যয়নরত ৫০০ জন খেলোয়াড়কে এই সুবিধার আওতায় আনা হবে। আগামী মাসের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী এই কার্যক্রমের উদ্বোধন করবেন।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম চেঙ্গিস, ডিআরইউ সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এবং ক্রীড়া সংগঠক ও সাংবাদিক সেলিম নজরুল হক।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ডিআরইউ’র অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক কাওসার আজম, নারী বিষয়ক সম্পাদক মরিয়ম মনি সেঁজুতি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক মো. তানভীর আহমেদ, কার্যনির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসাইন রাসেল ও কিরণ শেখ উপস্থিত ছিলেন।

প্রায় দুই মাসব্যাপী ডিআরইউ সদস্য ও সদস্য সন্তানদের নিয়ে ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হয়। ২৫টি ইভেন্টে বিজয়ীদের মধ্যে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিগণ পুরষ্কার বিতরণ করেন।

বর্ষসেরা পুরুষ ক্রীড়াবিদ হয়েছেন দৈনিক যুগান্তরের জ্যোতির্ময় মন্ডল এবং নারী বিভাগে যুগ্মভাবে এবারের আয়োজনে বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন ভয়েস অব এশিয়ার মাকসুদা লিসা ও বিটিভি’র সামসুন্নাহার বিনু। এবারই প্রথম বর্ষসেরা ক্রীড়াবিদদের ১০ হাজার টাকা করে প্রাইজমানি প্রদান করা হয়।

অনুষ্ঠান চলাকালে বাংলাদেশ আর্চারি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক জনাব মো. রফিকুল ইসলাম টিপুর মৃত্যুতে শোক জানিয়ে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ বি নিউজ টাইম
Theme Customized By Shakil IT Park